You are here
Home > Don't Miss > সম্পর্ক > ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায়: দূরে থেকে কী ভাবে এটি ঠিক রাখা যায়

ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায়: দূরে থেকে কী ভাবে এটি ঠিক রাখা যায়

ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায়

সম্পর্ক একটি ক্ষুদ্র শব্দ হলেও এর মাহাত্ম্য এতটাই মধুর যা একে অপরকে এক অবিচ্ছেদ্য অদৃশ্য বন্ধনে আবদ্ধ করে রাখে। বিশাল এই বিশ্ব ব্রহ্মাণ্ডের প্রত্যেকটিই প্রত্যেক (বলা হয় ব্রহ্মাণ্ডের সৃষ্টি হয়েছে একটি বলয় থেকে বিশ্ব তারই অংশ, এই ব্রহ্মাণ্ডের সঙ্গে বিশ্ব একটি সম্পর্ক বন্ধনে আবদ্ধ) টির সঙ্গে সম্পর্কে র বন্ধনে যুক্ত হয়ে আছে। আমাদের মানব জগতেও আমরা একে অন্যের সঙ্গে ভালোবাসার সম্পর্ক কখনো বা কারোর সঙ্গে বা মন্দবাসার সম্পর্কে জড়িয়ে আছি। আমরা কখনোই চাই না কারোর সঙ্গে মন্দবাসার সম্পর্ক হোক।আমরা সব সময় চাই, যেকোন সম্পর্কই হোক ভালোবাসার সম্পর্ক ।এবং এই ভালো বাসার সম্পর্ক আরো সুমধুর হয়ে উঠুক। ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায়-ই আজ আমাদের আলোচনার মুখ্য বিষয়বস্তু।

চলুন আজ তাহলে দেখে নেওয়া যাক ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায় ও আপনাকে যদি কর্মসূত্রে দূরে যেতে হয় অথবা আপনার রিলেশনশিপ যদি লং ডিসটেন্স রিলেশনশিপ হয়ে থাকে তাহলে চলুন জেনেনি দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায়।

সম্পর্কে সততা বজায় রাখুন:

যেকোন সম্পর্ক গড়ে ওঠে মূলত সততার ওপর নির্ভর করে।ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায় এ সততা খুবই প্রয়োজনীয়।সম্পর্কে স্বচ্ছতা সব সময়েই সম্পর্ককে ভাল ও মজবুত রাখতে সহায়তা করে। দূরে থাকলে সেই স্বচ্ছতা বজায় রাখার দায়িত্বটা আরও দ্বিগুণ পরিমাণে বেড়ে যায়।দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায় এব্যাপারে সবসময় মাথার রাখতে হবে দূরত্ব বাড়লেও যেন গুরুত্ব না কমে যায়।

অনুভূতির প্রকাশ করা:

ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায় হিসেবে হাতিয়ার করুন আপনার হৃদানুভূতির প্রকাশ। আমরা ভেবে থাকি আমাদের প্রিয় জন আমাদের সকল অনুভূতি সম্পর্কে ওয়াকিবহাল। কিন্তু না অনেক সময় দেখা যায় অপনার প্রিয়জন আপনার অনুভূতি সম্পর্কে জ্ঞাত নন। তাই আমাদের উচিত আমাদের ভেতরের অনুভূতিগুলিকে প্রকাশ করা । প্রিয়জন কে বলা প্রয়োজন তাদের জন্য আমাদের হৃদয়ের অনুভূতি কী।আমাদের হৃদয়ে তাঁদের স্থান কোথায়, তাদের জন্য আমরা চিন্তা করি, তাদের কতটা স্নেহ ও সন্মান করি। কারন এই অনুভূতি ই পারে সম্পর্ক কে সুন্দর করে তুলতে। অনুভূতি প্রকাশে মাধ্যমই আমাদের ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায় ও দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায় তার ই প্রমাণ। তাই আমাদের জীবনে সুন্দর অনুভূতিগুলোর কথা প্রিয়জনে কাছে রোজ স্বীকার কর উচিত।

সুন্দর মূহুর্ত কাটানোই হতে পারে ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায়:

আজ কালের ব্যাস্ত জীবনে সময়ে খুবই অভাব। এই সময়ের অভাবেই ভেঙে যায় বহু সম্পর্ক।তাই বলছি প্রিয় জনকে সময় দিন ও সুন্দর মুহুর্ত কাটানো টা খুবই প্রয়োজন। এতে সম্পর্ক আরো মজবুত ও হৃদয়গ্রাহী হয়ে ওঠে।যাঁরা দূরে থাকেন চাইলেও প্রিয়জনের সঙ্গে সুন্দর মুহুর্ত কাটাতে অক্ষম তাঁরা নিশ্চয়ই ভাবছেন,দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায়। চিন্তার কোন কারণ নেই প্রিয়জন কে ফোন করুন, ভিডিও কলে কথা বলুন আসতে পারছেন না তো কি হয়েছে ভিডিও কলিং এ ডেট করুন দেখবেন প্রিয় মানুষের ভালোলাগবে।

বিশ্বাস ও ভরসা রাখুন দেখবেন দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায়:

একটা সম্পর্ক ভেঙে যাওয়ার মূলে থাকে বিশ্বাস ও ভরসার অভাব। তাই আমাদের উচিত যেকোনো সম্পর্কে বিশ্বাস ও ভরসা রাখাটা অত্যন্ত জরুরি। বিশ্বাস ও ভরসা কথা দুটি ক্ষুদ্র হলেও এর ক্ষমতা কিন্তু অসীম। বিশ্বাস ও ভরসাই যেমন পারে সম্পর্কে মধুর করে তুলতে তেমনই পারে সম্পর্কে তিক্ত রস ঢেলে দিতে। তাই ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখার উপায় হিসেবে আপনাকে সন্দেহ, অবিশ্বাস দূর করতেই হবে।বিশ্বাস ও ভরসার রাখতে পারলেই আপনি দেখতে পাবেন দূরে থেকে কী ভাবে একটা সম্পর্ক ঠিক রাখা যায়।

একে অন্যের প্রতি যত্নবান হন:

ভালোবাসার অর্থ হল একে অন্যের প্রতি যত্নশীল ও দায়িত্ববান হওয়া। আমাদের ডেইলি লাইফে ব্যস্ত সিডিউলের মধ্যে বা দূরে থাকলে ও আমরা যদি একটু প্রেমিক বা প্রেমিকার জন্য একটু সময় বেড় করে প্রিয় মানুষের খোঁজ-খবর নিই তাহলে আমাদের তাদের প্রতি যত্নশীলতার দিকটি যেমন প্রকাশ পায় তেমনই সম্পর্কের বন্ধন ও অটুট হয়। আপনি যদি দীর্ঘ সময় ধরে প্রিয় খোঁজ না রাখেন বা আপনার পরিস্থিতি সম্পর্কে না জানান তাহলে আপনার সম্পর্কে যেমন ভাটা পড়বে তেমনি দেখবে আস্তে আপনার প্রিয় মানুষ টিও আপনার সম্পর্কে উদাসীন হয়ে পড়বে। তাই চেষ্টা করুন যতটা সম্ভব একে অপরের প্রতি যত্নবান হতে।

আরও পড়ুন – কোন রাশির মেয়েরা বৌ হিসাবে কেমন?

সবশেষে একটাই কথা বলি সম্পর্ক ভাঙতে সময় লাগে না, সম্পর্ক গড়ে উঠতেই কিন্তু সময় লাগে। তাই প্রিয় জনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। আবারও বলছি, দূরে থেকেও কিন্তু সম্পর্কে থাকা যায় অনেক টা বিশ্বাস আর একটু যত্ন দিয়ে। তাই প্রিয় জনের খেয়াল রাখুন, দূরে থেকেও কাছে থাকার চেষ্টা করুন।

আশা করি আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আপনাদের উপকারে আসবে। আমাদের অবশ্যই জানাবেন এই আলোচনা কেমন লাগল। আর ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ।

Leave a Reply

Top