You are here
Home > Editor's pick > এই ৭ টি বিউটি টিপস্ যা রাতারাতি আপনার ত্বককে উজ্জ্বল করে দেবে

এই ৭ টি বিউটি টিপস্ যা রাতারাতি আপনার ত্বককে উজ্জ্বল করে দেবে

beauty tips

ফর্সা হতে আমরা কে না চাই, হয়তো মুখে বলিনা কিন্তু মনে মনে সুপ্ত আশা থেকেই যায়। রোজকার ধোঁয়া ধুলোর জীবনে আমাদের ত্বক খারাপ হয়ে যায়। সেইজন্য কতরকমের কত ক্রীম আমরা ব্যবহার করে ফেলি, হিতে বিপরীত হয়ে যায়।
তবে এবার আর চিন্তা করার কোনো প্রয়োজন নেই, এই ৭ টি বিউটি টিপস্ নিয়মিত মনে রাখলেই রাতারাতি আপনার ত্বক উজ্জ্বল করে দেবেই।
চলুন দেখেনি সেগুলি কী কী ?

১. আলুর সাহায্যে:-

একটি গোটা আলুকে প্রথমে খোসা ছাড়িয়ে নেবেন। এরপর আলুটিকে ছোট ছোট টুকরো পাতলা করে কেটে নেবেন। এবার আলুটিকে ব্লেন্ড করবেন। একটি বাটিতে আলুর রসটা ঢালবেন,এটির সাথে ১ চামচ ভ্যাসলিন, ২ চামচ পরিমানে গোলাপ জল, এগুলির সাথে একটি কাঁচা ডিমের ২ চামচ তরলটি মিশিয়ে ভালো করে বাটিতে নাড়বেন। এরপর বাটির মিশ্রণটি তৈরি হয়ে গেলে ত্বকে ঘুরিয়ে ঘুরিয়ে মাসাজ করবেন ১৫ মিনিট মতো। এরপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলবেন। এভাবে এক সপ্তাহ এই বিউটি টিপস্ অনুসরণ করলে নিজের সৌন্দর্য নিজেই ফিরে পাবেন।

২. টমেটোর সাহায্যে:-

প্রথমে একটি টমেটোকে ভালো মতো বেটে রসটিকে একটি পরিষ্কার পাত্রে রাখুন। এবার ওই পাত্রে ১ চামচ মধু নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর ২ চামচ শশার রস ও ১ চামচ লেবুর রস নিয়ে চামচ দিয়ে ভালো করে গুলে নিন। এবার আপনার ত্বকে ভালো করে লাগিয়ে ১৫ মিনিট পর্যন্ত রেখে দিন। এরপর পরিষ্কার ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই বিউটি টিপস্ টি একমাস ব্যবহার করলে হাতেনাতে ফল পাবেন।

৩. মধুর সাহায্যে :-

প্রথমে একটি পাত্রে বড়ো ১ চামচ মধু নিন।সেটির সাথে ১ চামচ দুধ ও হাফ চামচ চিনি ও ১ চামচ টকদই দিয়ে ভালো মতো মেশান। এবার ত্বকে লাগানোর পর ১০ মিনিট ধরে মাসাজ করুন। এরপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। মধুর সাহায্যে এই বিউটি টিপস্ মানলে মুখ ৫ দিনে উজ্জ্বল হবেই।

৪. টকদইর সাহায্যে:-

একটি বাটিতে ২ চামচ টকদই ও ১ চামচ হলুদ গুঁড়ো নিয়ে চামচ দিয়ে ভালো করে মিশ্রণ বানান। এরপর আপনার ত্বকে ভালো করে লাগিয়ে নিন। যতোক্ষণ না মিশ্রণটি আপনার ত্বকে শুকিয়ে যাচ্ছে ততোক্ষণ তুলবেন না। তবে এটি ব্যবহার করুন অবশ্যই রাতে, কেননা এই ব্যবহার করার পর রোদ্দুর একদম লাগানো চলবে না।এই বিউটি টিপস্ ১৫ দিন নিয়মিত করুন ত্বক এতোটাই উজ্জ্বলতা পাবে নিজেই অবাক হয়ে যাবেন।

৫. চালের গুঁড়োর সাহায্যে:-

প্রথমে একটি পরিষ্কার পাত্রে ২ চামচ চালের গুঁড়ো নিন, তাতে একটি টমেটোকে মাঝখানে থেকে কেটে ভেতরের রসটা নিয়ে নিন। এরপর এই ফেসপ্যাককে ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। এবার ঠান্ডা জলে মুখ ধুয়ে নেওয়ার পর যেকোনো ময়শ্চারাইজার লাগিয়ে নিতে হবে। তবে ফেসপ্যাক লাগানোর আগে যেকোনো ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে মুছে নিতে হবে।
সপ্তাহে ২-৩ দিন নিয়মিত লাগাতে হবে। কিছুদিন পর দেখবেন এই বিউটি টিপস্ টি কতটা আপনাকে সৌন্দর্য্য উপহার দেয়।

আরও পড়ুন – এই নয়টি লক্ষণ আপনার প্রেমিকার মধ্যে থাকলে আপনি বুঝবেন সে কখনই আপনাকে ছেড়ে যাবে না

৬. ব্যসনের সাহায্যে:-

একটি পরিষ্কার পাত্রে ১ চামচ ব্যসন নিন। সেই পাত্রে ১ চামচ মুসুর ডালের গুঁড়ো ও হাফ চামচ হলুদ গুঁড়ো ১চামচ টকদই ও ১ চামচ গোলাপজল নিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। এরপর পুরু করে ত্বকে ভালো করে মেখে ১৫-২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন ও ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। এই বিউটি টিপস্ নিয়মিত ২০ দিন করলে দুধের মতো ত্বক অচিরেই আসবে।

৭. চা পাতার সাহায্যে:-

একটি পাত্রে প্রথমে ১ চামচ টকদই, ১ চামচ গ্ৰীনটি, ১ চামচ মধু নিয়ে মিশ্রণ বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগাবার আগে ৫ মিনিট পাত্রে রাখুন। এবার ত্বকে মিশ্রণটি লাগান। ২৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৩-৪ বার এই বিউটি টিপস্ মেনে চলুন চকচকে ত্বকে অল্পদিনেই হয়ে যাবে।

আশাকরি এই বিউটি টিপস্ গুলি আপনাদের কাজে লাগবে। তবে অবশ্য ঠিক মতো ব্যবহার না করলে ফল দেরীতে পাবেন।

Leave a Reply

Top