You are here
Home > Don't Miss > সম্পর্ক > এই নয়টি লক্ষণ আপনার প্রেমিকার মধ্যে থাকলে আপনি বুঝবেন সে কখনই আপনাকে ছেড়ে যাবে না

এই নয়টি লক্ষণ আপনার প্রেমিকার মধ্যে থাকলে আপনি বুঝবেন সে কখনই আপনাকে ছেড়ে যাবে না

সত্যিকারের ভালোবাসা বোঝার ও চেনার উপায় সমূহ

প্রেম ভালোবাসা মানুষের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ। প্রেম ছাড়া আমাদের জীবন অসম্পূর্ণ। তবে প্রেমের ক্ষেত্রে সঠিক জীবন সঙ্গী বা জীবন সঙ্গিনী চিহ্নিত করা টাও জরুরি। সেজন্য তার ভালোবাসাটা সত্যি ভালোবাসা কি সেটা জানাটাও জরুরী। প্রতিটি মানুষের মধ্যে আলাদা বেশ কিছু লক্ষণ থাকে, যা একজন ব্যক্তি কে অন্য জন কে আলাদা করে। আপনি কি করে চিনবেন আপনার সঙ্গিনী টি কে? কোন লক্ষণ গুলো থাকলে আপনি বুঝবেন যে সে আপনাকে ছাড়বে না …! আজকের আলোচনায় আমরা দেখে নেবো সত্যিকারের ভালোবাসা বোঝার ও চেনার উপায় সমূহ।

সত্যিকারের ভালোবাসা বোঝার ও চেনার উপায়:

নিখুঁত ভালোবাসা:

happy couple
প্রেম বা ভালোবাসার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা নিষ্পাপ নিবেদিত সম্পর্ক। আপনি যে মানুষ টির সাথে রয়েছেন, তিনি আপনাকে কতটা হৃদয় দিয়ে ভালোবাসে। কারণ সত্যিকারের ভালোবাসা না থাকলে কোনো সম্পর্কই টেকা সম্ভব নয়। সুতরাং আপনার সঙ্গিনীর আপনার প্রতি ডেডিকেটেড থাকা টা জরুরি।

শারীরিক সম্পর্ক নিয়ে বেশি উদগ্রীব না থাকা:

couple in bed
জনৈক কবি বলেছেন শরীর ছাড়া ভালোবাসা হয় না। কিন্তু শরীর তখন ই জরুরি হওয়া উচিত যেই সম্পর্কে মন বেশি, শরীর কম থাকে। অর্থাৎ মানবিক সম্পর্ক যখন মজবুত হবে, তখন সেখানে অনায়াসে শরীর আসাটা স্বাভাবিক। অর্থাৎ আপনার প্রেমিকা আপনাকে কতটা মানবিক, বা মানসিক ভাবে চাইছে সেটা দেখুন। সে কি শরীর ছাড়াও আপনার সাথে ছোট ছোট ব্যাপার গুলো ভাগ করে নিতে সক্ষম। তা যদি হয়, আপনি একদম খাটি মানুষ বেছেছেন।

আরও পড়ুন – এই ৯ টি টিপস্ যা আপনার বিবাহিত জীবন কে মাতিয়ে দেবে

ভবিষ্যত নিয়ে আগ্রহী:

couple wedding
কোনো সম্পর্ক তখনই পরিণতি পায়, যখন সেখানে থাকে নিখাত ভালোবাসা, বিশ্বাস আর আগ্রহ। আপনার প্রেমিকা যদি আপনাদের সম্পর্ক নিয়ে ভবিষ্যত পরিকল্পনা করে, বা আপনাদের বিয়ে নিয়ে বা ভবিষ্যত নিয়ে আগ্রহ প্রকাশ করে, তার অর্থ সে আপনাকেই তার চিরজীবনের সঙ্গী হিসাবে পেতে চায়।

আপনাকে নিয়ে ঈর্ষাবোধ:

proud couple
সত্যি ভালোবাসা কি? আপনার প্রেমিকা যদি আপনাকে সত্যিই ভালোবেসে থাকে, তাহলে আপনার বিষয়ে সে যথেষ্ট পসেসিভ হবে। ভালোবাসা থাকলে, সেই ভালোবাসার মানুষকে নিয়ে ঈর্ষান্বিত হওয়া টাও খুব স্বাভাবিক। তাই আপনি কখন তাকে ভুল বুঝবেন না, বরং তাকে কাছে টেনে নিন। কারণ সে আপনাকে মন প্রাণ দিয়ে ভালোবাসে।

কোনো কিছু গোপন না করা:

sharing couple
যে কোনো সম্পর্কের ক্ষেত্রে সত্যতা থাকা টা খুব ই জরুরি। ভালোবাসার মানুষ দুটির মধ্যে বিশ্বাস তথা সত্যতা না থাকলে সেই সম্পর্ক তাসের ঘরের মতো ক্ষণস্থায়ী হয়। তাই আপনার কাছের মানুষ টির থেকে কিছু না গোপন করাটাই সম্পর্কের স্বাস্থের পক্ষে ভালো। আপনার প্রেমিকা যদি আপনাকে ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর বিষয় গুলিও জানায়, তবে বিরক্ত হবেন না, কারণ সে আপনাকে অন্ধের মত বিশ্বাস ও ভরসা করে।

আপনার প্রতি যত্নবান:

symptoms she likes you
আপনার কাছের মানুষটি যদি সত্যিই আপনাকে ভালোবাসে তবে সে অবশ্যই আপনার প্রতি যত্নবান হবে। প্রতিটি মুহূর্তে তিনি আপনার প্রতি যত্নশীল হবেন। আপনার প্রেমিকা যদি আপনাকে মন থেকে ভালোবাসে তবে সে আপনার ছোট ছোট ব্যাপার গুলো কে নিয়ে আলাদা করে ভাববে। সে আপনাকে ছাড়বে না কখনোই।

তার পরিবারের সাথে আপনার পরিবারের সদ্ভাব ঘটানোর চেষ্টা:

love bond
যদি সে আপনাকে সারা জীবনের সঙ্গী হিসাবে পেতে চায় তবে সে অবশ্যই তার পরিবারের সদস্যদের সাথে আপনার পরিচয় করিয়ে দেবেন। এবং সর্বোপরি আপনার পরিবারের সাথে মিশতে চাইবে। কোনো রকম ভনিতা দিয়ে সে যদি পরিবার কে না জানাতে চায়, তবে বস একটু সাবধানে এগিও।

আপনার সাথে বাকি জীবন কাটানোর অঙ্গীকার:

love forever
অনেক সময় ভালোবাসার মানুষটিকে পাওয়া একটু কষ্টসাধ্য হয়। এই রকম পরিস্থিতি কিছুটা হলেও মানুষ চিনতে সাহায্য করে। যেকোনো রকম পরিস্থিতি সামলে যে আপনার সাথে থাকতে চাইবে সারা জীবন। সেই তো আসল মানুষ। আপনি খারাপ ভালো নির্বিশেষে যেকোনো সময়ে তাকে পাশে পাবেন।

আরও পড়ুন – এই ১১ টি লক্ষণ দেখে বুঝতে পারবে সে তোমাকে মনে মনে পছন্দ করে

শ্লোকপিডিয়া (shlokpedia)

অর্থের লোভ না থাকা:

no lust in love
অর্থের লোভ বড়ো লোভ। বেঁচে থাকতে গেলে অর্থ যেমন প্রয়োজন, তেমন একজন আদর্শ মানুষ কে কখনোই অর্থ দিয়ে যাচাই করা যায় না। তাই আপনি দেখুন আপনার প্রেমিকা কি আপনার অর্থের প্রতি বেশি আকৃষ্ট। তবে সময় থাকতে নিজেকে সরিয়ে নিন। কারণ একজন আদর্শ নারী কখনই আপনার ভালোবাসার থেকে অর্থ কে বেশি গুরুত্ব দেবেন না।

তাহলে আর কি জেনেই তো নিলেন আদর্শ প্রেমিকার সংজ্ঞা। এবার মিলিয়ে দেখুন আপনার সঙ্গিনী টির সাথে। তবে মনে রাখবেন বিশ্বাস, নিখাদ ভালোবাসা, ভরসা , সর্বোপরি ধৈর্য্য থাকলে যেকোনো সম্পর্ক কেই টিকিয়ে রাখা যায়। একজন মানুষ সর্বগুনসম্পন্না তো নাই হতে পারে, তবে তাকে নিখুঁত বানানোর দায়িত্ব আমাদেরও খানিকটা।

সত্যিকারের ভালোবাসা বোঝার ও চেনার উপায় গুলি আপনার কাজে আসলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

Leave a Reply

Top