You are here
Home > Don't Miss > বিনোদন > সুশান্ত সিং রাজপুত: এই মুভি গুলো প্রমাণ করে যে তিনি কত নিখুঁত অভিনেতা

সুশান্ত সিং রাজপুত: এই মুভি গুলো প্রমাণ করে যে তিনি কত নিখুঁত অভিনেতা

সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত এমনই একজন বিশিষ্ট টেলিভিশন অভিনেতা ও নৃত্যশিল্পী যিনি টেলিভিশন দিয়ে অভিনয় জীবন শুরু করলেও অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা হয়ে ওঠেন। মাত্র ৮ বছরের অভিনয় জীবনে ১০ টি বড় বলিউড মুভিতে চূড়ান্ত সফলতা অর্জন করে এবং সেগুলি বেস্ট মুভির শিরোপা ও পায়।

২০০৮ সালে স্টার প্লাসে প্রেমের ধারাবাহিক কিস দেশ মে হ্যায় মেরা দিল – এ অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে তাঁর পদার্পন। পরে জি টিভি তে ‘পবিত্র রিস্তা’ ধারাবাহিকে মানব চরিত্রে অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে সুশান্ত সিং রাজপুতের জনপ্রিয়তা বাড়ে।খুবই কম সময়ের মধ্যেই চলচ্চিত্র অভিনয় শুরু করেন এবং বিশেষ অভিনয় কুশলী ও কঠোর পরিশ্রমে অভিনীত চলচ্চিত্রগুলিকে বেস্ট মুভিতে পৌঁছেচেন। এবং বেস্ট অ্যাক্টর হিসাবে প্রচুর ফ্যানদের মনে ও জায়গা করে নিয়েছে সুশান্ত সিং রাজপুত।

চলতি বছর 2020,14 june হঠাৎ তাঁর অকালপ্রয়াণে শোকস্তবদ্ধ সুশান্ত সিং রাজপুতের অগণিত ফ্যান। তাঁর এই আকস্মিক মৃত্যুতে শোকাচ্ছন্ন বলিউড তথা সহ অ্যাক্টর ও অ্যাক্টরেসগণ। এই জনপ্রিয় অভিনেতা আজ আর আমাদের মধ্যে নেই কিন্তু তাঁর অভিনীত বেস্ট মুভিগুলির মাধ্যমেই সবার হৃদয়ে চির অমর হয়ে থাকবেন সুশান্ত সিং রাজপুত।

সুশান্ত সিং রাজপুতের এমনই কিছু বেস্ট মুভি হল:

কায় পো চে:

2013 সালে অভিষেক কাপুরের ‘কায় পো চে’ মুভিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে তাঁর আত্মপ্রকাশ এবং চলচ্চিত্র অভিনেতা হিসাবে পরিচিতি। এই মুভিতে দুর্দান্ত অভিনয় পারফরমেন্সে সুশান্ত সিং রাজপুত ফিল্মফেয়ার পুরস্কারে নমিনেটেড হন।

এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি:

2016 সালে এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি মুভিতে অভিনয়ের মাধ্যমে তাঁর জীবনের মোড় ঘুরে যায়। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির জীবনী নির্মিত এই মুভিতে অভিনয় করে সুশান্ত সিং রাজপুত শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ফিল্ম ফেয়ার পুরস্কারের জন্য নমিনেশনও পান।

কেদারনাথ:

2018 সালে মুক্তিপ্রাপ্ত ‘কেদারনাথ’ মুভিতে সুশান্ত সিং রাজপুত দুর্দান্ত অভিনয় করেছেন যেখানে হিন্দু মুসলিমের প্রেম ও কেদারনাথ মন্দিরে ঘটে যাওয়া দূর্বিষহ ঘটনা উল্লেখ হয়েছে।

সোনচিড়িয়া:

অভিষেক চৌবের ‘সোনচিড়িয়া’ তে সম্পূর্ণ আলাদা চরিত্রে দেখা যায় সুশান্ত সিং রাজপুতকে। আগের মুভিগুলির তুলনায় ‘সোনচিড়িয়া’ মুভিতে আরো বিশিষ্ট অভিনয় দক্ষতার প্রমাণ দেন সুশান্ত এবং বুন্দেলখন্ডের ভাষা দুর্দান্ত উচ্চারণ করেন তিনি।

ছিঁছোড়ে:

2019 সালে নিতেশ তিওয়ারির ‘ছিঁছোড়ে’ তাঁর শেষ রিলিজড মুভি। ‘ছিঁছোড়ে’ মুভিতে সুশান্তের সাথে শ্রদ্ধা কাপুর, বরুন শর্মা ও রাজ ভাসিল অসাধারণ অভিনয়ের মাধ্যমে একটি বিশেষ বার্তা প্রেরণ করে । যেখানে জীবনের পজিটিভ দিক ইনস্পায়ার করে যুবসমাজকে। ‘ছিঁছোড়ে’ মুভি বক্সঅফিসে প্রচুর নামও কামায়।

এছাড়া বেশ কিছু চলচ্চিত্রে অভিনয়ের জন্য সুশান্ত সিং রাজপুত কনট্যাক্ট সাইন ও করেছিলেন। কিন্তু তাঁর আকস্মিক মৃত্যুতে সে সব কিছুই অপূর্ণ রয়ে গেল। তিনি অসাধারণ অভিনয় দক্ষতায় আরো সুন্দর চলচ্চিত্র উপহার দিতে পারতেন কিন্তু সবই অধূরা রয়ে গেল।

আরও পড়ুন – ইরফান খানের কিছু অদেখা ছবি | স্মৃতির সফরে ইরফান পুত্রেরা

বলাবাহুল্য, সুশান্ত সিং রাজপুত অভিনীত বেস্ট মুভিগুলি জনপ্রিয় হয়ে থাকবে চলচ্চিত্র জগতে এবং তাঁকে আমাদের হৃদয়ে চিরস্মরণীয় করে রাখবে।

[ইন্টারনেট সংগৃহীত]

বিনোদনমূলক এরকম আপডেটেড নিউজ পেতে আমাদের সাথে থাকুন ।

Leave a Reply

Top