You are here
Home > Don't Miss > ভাইরাল > ধর্ম পরিবর্তন জনপ্রিয় ক্রিকেটারের: স্ত্রীকে ভালোবেসে গ্ৰহন করলেন ইসলাম ধর্ম

ধর্ম পরিবর্তন জনপ্রিয় ক্রিকেটারের: স্ত্রীকে ভালোবেসে গ্ৰহন করলেন ইসলাম ধর্ম

ধর্ম পরিবর্তন জনপ্রিয় ক্রিকেটারের

বোর্ন ফর্টুইন দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দলের নামকরা এক সদস্য,সম্প্রতি ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন স্ত্রী কে ভালোবেসে৷ ইসলাম ধর্ম নেওয়ার পর নিজের নতুন নামকরণ ও করেছেন।নিজের নতুন নাম রেখেছেন “ইমাদ” ৷ ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। বোর্ন ফর্টুইন জন্মগ্রহণ করেন ১৯৯৪ সালের ২১ শে অক্টোবার দক্ষিণ আফ্রিকার পারল শহরে,বর্তমানে তার বয়স ২৬ বছর।দক্ষিণ আফ্রিকার সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী রমজানের পবিত্র মাস চলার কারনে এই সময়কেই তিনি উপযুক্ত মনে করেছেন ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার জন্য এবং৷ এই সময়েই নিজের স্ত্রী-র সঙ্গে পালন করছেন এই পবিত্র রমজান মাসের সকল নিয়ম-নীতি।মিশেক এসেন হল বোর্ন ফর্টুইনের স্ত্রী এর নাম।সম্প্রতি ফর্টুইনের সহ খেলোয়াড় তবরেজ শামসি -র স্ত্রী খাদিজা শামসি , ফর্দুইনের সঙ্গে তাঁর স্ত্রী -র ছবি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে।

ফর্টুইনের আগেও ইসলাম ধর্ম গ্ৰহনের সিদ্ধান্ত নিয়েছিলেন প্রোটিয়া দলের আরও একজন নামী ক্রিকেটার৷ ২০১১ সালে নামী ক্রিকেটার বায়ন পার্নেল নিজের ধর্ম পরিবর্তন করে ইসলাম গ্রহণ করেছিলেন আর ফর্টুইন হলেন দ্বিতীয় নামী ক্রিকেটার যিনি ইসলাম ধর্মে দীক্ষিত হলেন। বোর্ন ফর্টুইন কেরিয়ারের ক্ষেত্রে অর্জন করেছেন অসামান্য সাফল্য কিন্তু শুরুটা সুন্দর ছিলোনা, ২০১৩ সালে শুরু হয়েছিল ওনার ক্রিকেট জীবনের পথচলা, তিনি ফার্স্ট ক্লাস ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন৷ তবে তাতে ব্যাটিং এর ক্ষেত্রে তিনি শূন্য রানে আউট হয়েছিলেন আবার বল হাতেও তিনি উইকেট নিতে সক্ষম হননি।

আরও পড়ুন – অন্তঃসত্ত্বা হয়েও রোজা রেখেই কোভিড রোগীদের সেবায় মত্ত মানবিক নার্স

ক্রিকেটের সুবাদে ভারতের সাথেও যোগ রয়েছে ফর্টুইনের।আগস্ট ২০১৯ এ, ভারতের বিপক্ষে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি আন্তর্জাতিক (টি ২০ আই) স্কোয়াডে তার নাম ঘোষিত হয়। ১৮ সেপ্টেম্বর, ২০১৯ এ তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে আত্মপ্রকাশ করেছিলেন। ২০২০ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার ওয়ানডে আন্তর্জাতিক (ওয়ানডে) স্কোয়াডে তার নাম দেওয়া হয়েছিল।২০২০ সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছিল তার।

বোর্ন ফর্টুইন আজ অবধি দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের জার্সিতে ৭ টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন৷ যার মধ্যে মোট ৬ উইকেট নিয়েছেন৷ আর পাঁচ ইনিংসে করেছেন ৩৫ রান। দক্ষিণ আফ্রিকার জার্সিতে এই বছরের ১৬ এপ্রিল তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন৷ যেখানে তার প্রতিপক্ষ ছিল পাকিস্তান৷

Leave a Reply

Top